১৮, আষাঢ়, ১৪২৭, Thursday, 02 July, 2020 12:21:30

সংবাদ শিরোনাম/ News Headline:

নতুন নিষেধাজ্ঞা জারি করলো শিক্ষা মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক আপডেট টাইম : রবিবার, ৫ জানুয়ারী , ২০২০, ১৯:৩৫ অপরাহ্ন

অনুমতি ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করা যাবে না। আর প্রাথমিক অনুমোদন না থাকলে পাঠদানের অনুমোদন ও স্বীকৃতির জন্য মন্ত্রণালয়ে আবেদন করা যাবে না বলে জানিয়েছে মন্ত্রণালয়।

গত বুধবার এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি উদ্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের জন্য উদ্যোক্তারা শিক্ষা মন্ত্রণালয় থেকে স্থাপনের অনুমতি না নিয়েই পাঠদানের অনুমতির জন্য আবেদন করছেন। শিক্ষাপ্রতিষ্ঠান ‘স্কুল, কলেজ, মাদরাসা স্থাপন, চালুকরণ ও স্বীকৃতি প্রদানের ক্ষেত্রে অনুসরণীয় নীতিমালা-১৯৯৭’ অনুযায়ী স্থাপনের অনুমতি ছাড়া পাঠদানের অনুমতির আবেদন করায় তা নিষ্পত্তির ক্ষেত্রে জটিলতা সৃষ্টি হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে স্থাপনের অনুমতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে পাঠদানের অনুমতি দেয়ার বিধান রয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নীতিমালায় অনুচ্ছেদ নম্বর ৪ এর (৩) (৪) ও (৬) অনুযায়ী মন্ত্রণালয় থেকে প্রাথমিক অনুমতি ছাড়া কোনো প্রতিষ্ঠান স্থাপন বা চালু করা যাবে না। আর স্বীকৃতিপ্রাপ্ত নিম্নমাধ্যমিক বিদ্যালয়কে মাধ্যমিক পর্যায়ে উন্নীত করতে হলেও শর্ত পালন করে পাঠদানের অনুমতির জন্য আবেদন করতে হবে।

Share Social Media

Comments
//