১৮, আষাঢ়, ১৪২৭, Thursday, 02 July, 2020 11:48:13

সংবাদ শিরোনাম/ News Headline:

পদত্যাগ করলেন ইউক্রেনের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক আপডেট টাইম : বুধবার, ৪ মার্চ , ২০২০, ১৭:৫৫ অপরাহ্ন

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইউক্রেনের প্রধানমন্ত্রী অলিস্কি হনচারুক। শুক্রবার (১৭ জানুয়ারি) দেশটির প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। ধারণা করা হচ্ছে, গত মাসে একটি অডিও ক্লিপ ফাঁস হওয়ার ঘটনায় প্রেসিডেন্টের সঙ্গে বিরোধের জের ধরে তিনি পদত্যাগ করলেন।

গত মাসে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের একটি অডিও টেপ অনলাইনে ফাঁস হয়েছিলো। সেখানে দেশের অর্থনৈতিক দুর্দশার জন্য প্রেসিডেন্ট জেলেনস্কিকে দায়ী করে প্রধানমন্ত্রী ওলেকসিকে বক্তব্য রাখতে দেখা যায়। এছাড়া ব্যক্তিগতভাবেও ওলেকসি মনে করতেন, প্রেসিডেন্ট জেলেনস্কি ইউক্রেনের মুদ্রার মান কমে যাওয়া সম্পর্কে তেমন কিছু জানেন না বলেই ব্যবস্থা নিতে পারছেন না। মুদ্রাস্ফিতির কারণে দেশের রপ্তানি খাদে ধস নেমেছে এবং কর আয় অনেক কমে গেছে।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে তার পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, প্রেসিডেন্ট তার পদত্যাগের বিষয়টি বিবেচনা করে দেখছেন। প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর ফেসবুক পোস্টে ওলেকসি বলেন, ‘আমি প্রেসিডেন্টকে সম্মান করি। আমি তার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। আশা করছি তিনি এটি পার্লামেন্ট তুলে ধরবেন।’

তিনি কী কারণে পদত্যাগ করলেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। ফাঁস হওয়া ওই অডিওতে দেয়া বক্তব্য সম্পর্কে স্বীকার বা অস্বীকার কোনোটাই করেননি ওলেকসি। প্রেসিডেন্ট জেলেনস্কিও এ নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি।  

Share Social Media

Comments
//