২০১৭’ র ফরাসি ওপেনের পর আবার সেমিফাইনালে পৌঁছলেন Andy Murray

 ২০১৭’ র ফরাসি ওপেনের পর আবার সেমিফাইনালে পৌঁছলেন Andy Murray

Andy Murray, এক সময় তিনিই ছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। কিন্তু চোট-আঘাতে কিছুটা পিছিয়ে পড়েছিলেন। ২০১৭-র ফরাসি ওপেনে শেষবার সেমিফাইনালে পৌঁছেছিলেন তিনি। তার পর আবার ফিরলেন তিনি, পৌঁছলেন সেমিফাইনালে। শুক্রবার ইউরোপিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রোমানিয়ার মারিয়াস কোপিলকে হারিয়ে তার পর এই প্রথম সেমিফাইনালে পৌঁছলেন তিনি। এই বছরের শুরুতে অস্ত্রোপচারের পর ফেরাটা বেশ কঠিন ছিল তাঁর জন্য। তিনি ৬-৩, ৬-৭ (৭/৯), ৬-৪-এ হারালেন কোপিলকে। মারে বলেন, ‘‘আমার মনে হচ্ছে ঠিক আছি, যতদিন যাবে তত সেটা বাড়বে।” ২০১৭-র মার্চে দুবাইয়ের পর আর ট্রফি জেতেননি তিনি। এ বার অনেকটাই কাছে পৌঁছে গিয়েছেন। আর মাত্র দুটো ম্যাচ দূরে রয়েছেন তিনি।

মারের এই মুহূর্তের বিশ্ব র‍্যাঙ্কিং ২৪৩। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় সেট টাইব্রেকে জিতে নেওয়ার পরই তাঁর সেমিফাইনালে পৌঁছনো প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কোর্টের এই লড়াই চলে প্রায় আড়াই ঘণ্টা। ৯২ র‍্যাঙ্কে থাকা কোপিলের বিরুদ্ধে এই নিয়ে তৃতীয়বার জিতলেন মারে।

সেমিফাইনালে মারেকে খেলতে হবে ফ্রান্সের উগো হামবার্টের সঙ্গে। ৭০ র‍্যাঙ্কিংয়ে থাকা এই প্লেয়ার হারান আর্জেন্তিনার পঞ্চম বাছাই গুইদো পেল্লাকে। 

এর মধ্যেই ইতালির জান্নিক সিনার সেমিফাইনালে পৌঁছনোর সঙ্গেই গত পাঁচ বছরে সব থেকে কম বয়েছে এটিপির সেমিফাইনালে পৌঁছনোর রেকর্ড করে ফেলেছেন। তিনি ৬-৪, ৩-৬, ৬-৩-এ হারান আমেরিকার ফ্রান্সেস তিয়াফোকে। 

১৮ বছরের সিনার বলেন, ‘‘আমার মনে হয় আমি আজ ভাল খেলেছি আবার। শেষের দিকে এটা খুব সহজ ছিল না। আমি কিছুটা চিন্তায় ছিলাম।”

ইউএস ওপেনে সিনার ওয়ারিঙ্কার কাছে হেরেছিলেন। সেমিফাইনালে সেই ওয়ারিঙ্কারই মুখোমুখি তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *