পরিচ্ছন্ন রাজনিতীতে ওমর শরীফ পলাশ সরদার

 পরিচ্ছন্ন রাজনিতীতে ওমর শরীফ পলাশ সরদার
ওমর শরীফ পলাশ পিতা আলহাজ্ব ফরিদ সরদার আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।জেঠা বাবা বায়জীদ সরদার ছিলেন স্বাধীনতা পূর্ব কাল আওয়ামীলীগ এর তৎকালীন তেজগাও থানার সাংগঠনিক সম্পাদক। বঙ্গবন্ধু আগরতলা ষড়যন্ত্র মামলায় েগ্রফতার হওয়ার পর বায়জীদ সরদার আন্দোলন করেন। তখন পুলিশ বায়জীদ সরদার কে না পেয়ে   ফরিদ সরদারকে  গ্রেফতার করেন। দীর্ঘ ৬মাস কারাভোগ করেন ও নির্যাতনের স্বীকার হন। বঙ্গবন্ধু প্যারেলে মুক্তি পাওয়ার পর বঙ্গবন্ধু তাদের বাসায় ও গিয়েছিলেন। স্বাধীনতা যুদ্ধে ওনার চাচা আবু মুসা শহীদ হন। পাক হানাদার বাহিনী ওনার মুসা চাচার খোজে  বাড়ী আগুন লাগিয়ে দেয় ও বায়জীদ স্রদারকে গ্রেফতার করে নির্মম ভাবে মেরে মৃত্যু ভেবে এক ডোবায় ফেলে যায়। আল্লাহ অনাকে বাচিয়ে ছিলেন। বঙ্গবন্ধু হত্যার পরে অনাদের পরিবার বারবার নিরজাত্নের স্বীকার হয়েছেন।  মজিবুর রহমান মজু / খাইরুল মোল্লাহ কমিটিতে ৫০ ন ং প্রচার ও পকাশনা সম্পাদক ছিলেন।পরে থানা যুবলীগ করেন হারুন ও মুক্তারের সাথে। বর্তমানে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে আছেন। ছাত্রলীগ শুরু করেছইলেন অধ্যাপক আমজাদ ভাইয়ের হাত ধরে (বৃহত্তর ডেমরা থানা কাম্রুজ্জামান ও গোলাম সারোয়ার মামুন) এর সময়। জোট সরকারের (বিএনপি জামাত) অনেকবার পুলিশি নির্যাতনের স্বীকার হয়েছেন।
ওমর শরীফ পলাশ পশ্চিম যাত্রাবড়ী পঞ্চায়েত কমিটর সরদার এলাকায় একাধিক মসজিদ , মাদ্রাসা কমিটির সাথে সম্পৃক্ত আছেন।
একজন আই এস পি ব্যাবসী ( শাহ সুন্দর অনলাইন, শাহ সুন্দর আইটি) তাছাড়া এশিয়ান টিভিতে ইভেন্ট ম্যানেজার হিসেবে কাজ করেন। নেটওয়ার্কিং এর একজন দক্ষ ইঞ্জিনিয়ার। স্ত্রী কানিজ ফাতেমা যাত্রাবাড়ী আইডিয়াল হাই স্কুলের একজন শিক্ষিকা , ইডেন কলেজে পড়ার তিনি ও ছাত্রলীগের রাজনিতীর সাথে সম্পৃক্ত ছিলেন , অনার বাবা আলাউদ্দিন কন্ট্রাক্টর থানা আওয়ামীলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন ও আওমীলীগের নমিনেশন ৫০ ন ং ওয়ার্ডের কমিশনার নির্বাচন ও করেছিলেন।
এলাকায় সমাজে ও রাজনৈতিক মহলে ওমর শরীফ পলাশ একজন পরিচ্ছন্ন মানুষ।
যুবলীগের স্মমেলনে ঢাকা মহানগর দক্ষিনের কোন পদ প্রত্যাশী জিজ্ঞাস করা হলে ওমর শরীফ পলাশ বলেন
আমি আমার পরিবার আওয়ামী লীগ , বঙ্গবন্ধু, ও মুক্তি যুদ্ধ এই সব কিছুর মধ্যেই জড়িয়ে আছি।
 মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অামাকে যেখানেই রাখুক না কেন দলের জন্য কাজ করে যাবো সবসময়। আওয়ামীলীগ ও এই দেশের জন্য আমার পরিবারের অনেক ত্যাগ আছে আল্লাহ যতদিন বাচিয়ে রাখবে জীবন বাজী রেখে আওয়ামীলীগ সম্মান ধরে রাখবো ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *